Saturday, January 13, 2018

86. অন্যান্য সংস্থার মিটিংগুলিতে কোম্পানীর প্রতিনিধিত্ব, যা তারা সদস্য- একটি কোম্পানী যা হল

86. অন্যান্য সংস্থার মিটিংগুলিতে কোম্পানীর প্রতিনিধিত্ব, যা তারা সদস্য- একটি কোম্পানী যা হল

অন্য কোন কোম্পানীর একজন সদস্য পরিচালকের সিদ্ধান্তের দ্বারা, তার অফিসিয়াল বা অন্য যে কোনও ব্যক্তিকে এই কাজ করার জন্য অনুমতি দিতে পারেঅন্য যে কোনও সংস্থার কোনও সভায় তার প্রতিনিধি, এবং এতদুদ্দেশ্য ব্যক্তিকে একই ব্যায়ামের অধিকারী হতে হবেকোম্পানীর পক্ষ থেকে ক্ষমতা যে তিনি প্রতিনিধিত্ব করেন যে তিনি অন্য যে কোম্পানির একজন পৃথক শেয়ারহোল্ডার ছিলেন।

87. অসাধারণ এবং বিশেষ রেজোলিউশন - (1) একটি রেজল্যুশন একটি অসাধারণ রেজল্যুশন হবে যখন এটি দ্বারা গৃহীত হয়েছে ভোটের অধিকার হ'ল তিন-চতুর্থাংশ সদস্যের সংখ্যাগরিষ্ঠ ব্যক্তি ব্যক্তি বা প্রক্সি দ্বারা উপস্থিত, যেখানে
প্রক্সিগুলি একটি সাধারণ সভায় অনুমোদন করা হয়, যার মধ্যে একটি বিজ্ঞপ্তিটি একটি রেজল্যুশন হিসাবে উত্স প্রস্তাবের উদ্দেশ্য উল্লেখ করে অসাধারণ রেজল্যুশনটি যথাযথভাবে দেওয়া হয়েছে।

(২) একটি রেজল্যুশন একটি বিশেষ রেজল্যুশন হইবে যখন এটি একটি সংখ্যাগরিষ্ঠ পাস দ্বারা পাস করার জন্য প্রয়োজনীয় হিসাবে এই সংখ্যাগরিষ্ঠ দ্বারা গৃহীত হয়েছে অসাধারণ রিসোলিউশন এবং একটি সাধারণ সভায় যেটি একুশেরও কম নোটিস নয়, যা অভিপ্রায় উল্লেখ করে একটি বিশেষ রেজল্যুশন হিসাবে রেজল্যুশন প্রস্তাব দেওয়া হয়েছে; তবে শর্ত থাকে যে, যে সকল সদস্য উপস্থিতিতে অংশগ্রহন করেন এবং যে কোনও সভায় ভোট দিতে পারেন, তাই সম্মত হন, একটি প্রস্তাব প্রস্তাব করা হতে পারে এবং একটি মিটিংয়ে একটি বিশেষ রেজোলিউশন হিসাবে গৃহীত হয় যার এক-একদিনের কম নোটিশ দেওয়া হয়েছে।

(3) যে কোন সভায় একটি অসাধারণ রেজল্যুশন বা একটি বিশেষ রেজল্যুশন জমা একটি জমা দেওয়া হবে চেয়ারম্যানের হাতে একটি শো যে রেজল্যুশন চালানো হয়, একটি জরিপ দাবি করা হয় না হওয়া পর্যন্ত, সত্যের চূড়ান্ত প্রমাণ হতে হবে রেজোলিউশনের পক্ষে বা বিরুদ্ধে নিবন্ধিত ভোট সংখ্যা বা অনুপাতের প্রমাণ ছাড়া।

(4) যে কোনও সভায় একটি অসাধারণ রেজল্যুশন বা একটি বিশেষ রেজুলেশন একটি ভোট পাস করা জমা দেওয়া হতে পারে দাবি জানান।

(5) যেখানে একটি জরিপ দাবি করা হয়, সেখানে নিবন্ধগুলি অনুসারে নিবন্ধগুলি যথাযথভাবে গৃহীত হতে পারে, যেমন চেয়ারম্যান হিসাবে সরাসরি; এবং চেয়ারম্যান যাতে নির্দেশিত হয় সেক্ষেত্রে এটি দাবি করা হয় যেখানে সভা অনুষ্ঠিত হবে।

(6) ভোটের সংখ্যাগরিষ্ঠের গণনা করার ক্ষেত্রে এই বিভাগের মত একটি জরিপের দাবি জানানো হলে, রেফারেন্সের প্রয়োজন হবে ভোটের সংখ্যা সর্বাধিক যা প্রতিটি সদস্য কোম্পানির নিবন্ধ দ্বারা বা এই আইনের অধীন অধিকারী হয়।

(7) এই বিভাগের উদ্দেশ্যে, একটি সভার নোটিশ যথাযথভাবে মঞ্জুর করা হবে এবং সভা অনুষ্ঠিত হবে যথাযথভাবে  যখন নোটিস দেয়া হয় এবং নিবন্ধ দ্বারা বা এই আইনের অধীন নির্ধারিত পদ্ধতিতে সভা অনুষ্ঠিত হয়।

No comments:

Post a Comment