Sunday, December 24, 2017

বছরের আয়, মুনাফা এবং হারানো অ্যাকাউন্টে দেখানো হবে, যদি না সাধারণ সভাতে কোম্পানী নির্ধারিত হয় অন্যথায়।

বছরের আয়, মুনাফা এবং হারানো অ্যাকাউন্টে দেখানো হবে, যদি না সাধারণ সভাতে কোম্পানী নির্ধারিত হয়
অন্যথায়।
 
(3) একটি সীমাহীন কোম্পানির বা গ্যারান্টি দ্বারা সীমিত একটি কোম্পানীর ক্ষেত্রে, নিবন্ধ, কোম্পানী একটি শেয়ার মূলধন আছে, যদি, শেয়ারের মূলধনের পরিমাণ বলবে যার সাথে কোম্পানির নিবন্ধন করা হবে।
 
(4) একটি সীমাহীন কোম্পানীর বা গ্যারান্টি দ্বারা সীমিত একটি কোম্পানীর ক্ষেত্রে, কোম্পানী একটি শেয়ার মূলধন নেই, যদি নিবন্ধগুলি সদস্যের সংখ্যার উল্লেখ করবে যার দ্বারা কোম্পানী নিবন্ধিতের প্রস্তাব করবে; এবং এই ধরনের ভিত্তিতে রেজিস্ট্রারের সংখ্যা, রেজিস্ট্রেশনের উপর প্রদেয় ফি নির্ধারণ করবে।
 
18. শিফট আই এর আবেদন।এই আইন প্রবর্তনের পরে কোম্পানী সীমিত এবং রেজিস্ট্রিকরণের ক্ষেত্রে, নিবন্ধ নিবন্ধিত না হলে, বা, যদি নিবন্ধ নিবন্ধিত হয়, তবে নিবন্ধগুলি তফসিল 1-এ বিধিনিষেধগুলি বাদ বা সংশোধন করে না কেন, সেই বিধিগুলি
 
যতদূর সম্ভব প্রযোজ্য কোম্পানীর প্রবিধান একই পদ্ধতিতে এবং একই পরিমাণে হিসাবে যদি তারা হয় নথিভুক্ত নিবন্ধিত নিবন্ধগুলি অন্তর্ভুক্ত।
 
19. নিবন্ধের ফর্ম এবং স্বাক্ষর। প্রবন্ধ হবে
 
(ক) মুদ্রিত হবে;
 
(খ) ধারাবাহিকভাবে সংখ্যার অনুচ্ছেদে ভাগ করা হবে;
 
(গ) মেমোরেন্ডামের প্রতিটি গ্রাহকের দ্বারা স্বাক্ষর করা হবে, যিনি কমপক্ষে উপস্থিতিতে তাঁর ঠিকানা ও বিবরণ যোগ করবেন দুইজন সাক্ষী যারা স্বাক্ষর প্রমাণ করবে।
 
20. বিশেষ রেজুলেশন দ্বারা নিবন্ধ পরিবর্তন।
 
এই আইনের বিধানাবলী সাপেক্ষে এবং তার স্মারকলিপিতে থাকা শর্ত সাপেক্ষে, একটি বিশেষ সংস্থা রেজুলিউশন পরিবর্তন, তার নিবন্ধগুলি বাদ বা তার নিবন্ধগুলিতে যোগ করুন: এবং যে কোনও পরিবর্তন, বর্জন বা যোগ করা যেমনটি বৈধ হিসাবে কার্যকর হবে। মূলত নিবন্ধগুলিতে অন্তর্ভুক্ত, এবং বিশেষ রেজোলিউশন দ্বারা পরিবর্তন, বর্জনের বা সংযোজনে অনুরূপভাবে বিষয় হতে হবে।
 
21. স্মারকলিপি বা নিবন্ধে পরিবর্তন প্রভাব।
 
স্মারকলিপি বা একটি কোম্পানির নিবন্ধে যে কোনও বিষয় থাকা সত্ত্বেও, কোম্পানীর কোনও সদস্যকে আবদ্ধ করা হবে নাপরিবর্তনের কারণে মজাদার বা নিবন্ধগুলিতে পরিবর্তন করা হয় যার কারণে তিনি সদস্য হন, সদস্য, এবং যতদূর সম্ভব পরিবর্তন
 
তার পরিবর্তে তারিখ পরিবর্তন করা হয় তার তারিখ দ্বারা তার দ্বারা অনুষ্ঠিত সংখ্যা তুলনায় আরো শেয়ার গ্রহণ বা সাবস্ক্রাইব করতে হবে, বা যেকোনোভাবে শেয়ারের মূলধনকে অবদান রাখার জন্য তার দায়ভার বাড়াতে বা অন্যথায় অর্থ প্রদান করতে হবে কোম্পানী। সাধারণ ব্যবস্থা
 
২২. স্মারকলিপি এবং নিবন্ধগুলির প্রভাব।
 
(1) সম্মিলিত এবং নিবন্ধগুলি নিবন্ধিত হইবে যখন কোম্পানীর এবং উক্ত সদস্যগণকে একই পরিমাণে সংযুক্ত করিতে হইবে তারা যথাক্রমে প্রতিটি সদস্য দ্বারা স্বাক্ষরিত হয়েছে এবং প্রতিটি সদস্য তার উত্তরাধিকারী এবং leal অংশ একটি সুবিধাজনক ছিল প্রতিনিধি এই আইনের বিধান সাপেক্ষে স্মারকলিপি এবং নিবন্ধের সমস্ত বিধান পালন করা।
 
(২) সম্মিলন বা নিবন্ধের অধীন কোম্পানীর কোনও সদস্য কর্তৃক প্রদেয় সমস্ত অর্থ তার নিকট হইতে ঋণদান হইবে
কোম্পানি.
 
২3. স্মারকলিপি ও নিবন্ধসমূহ নিবন্ধন
 
(1) কোনও রেজিস্ট্রারের সাথে যদি ক্ষেত্রবিশেষের স্মারকলিপি এবং নিবন্ধগুলি থাকে তবে এই শর্তের প্রয়োজনীয়তা সন্তুষ্ট হলে অনুসরণ করা হয়েছে তাদের প্রাপ্তির তারিখ থেকে এবং ঘটনার তারিখ থেকে ত্রিশ দিনের মধ্যে তাদের বজায় রাখা এবং নিবন্ধন করা হয়েছে তিনি কোম্পানীর সেই সময়ের দশ দিন পরে ভিত্তি যোগাযোগ করতে অস্বীকৃতি জানান।
 
(২) উপ-ধারা (1) এর অধীন রেজিস্ট্রারের কোনও অস্বীকৃতির দ্বারা আপত্তিজনক কোন ব্যক্তি সরকারকে আপীল করিতে পারিবেন অস্বীকার আদেশ প্রাপ্তির ত্রিশ দিনের মধ্যে
 
(3) আপীলের আবেদন করিতে হইবে ২ লক্ষ টাকা হইতে ফৌজদারী প্রদেয় ট্রেজারি চলন দ্বারা এই পক্ষে উল্লিখিত অ্যাকাউন্টের প্রধান অধীন জমা।
 
(4) এই ধারার অধীন কোন আপিলের সিদ্ধান্ত সরকার চূড়ান্ত হইবে।
 
২4. নিবন্ধনের প্রভাব
 
(1) কোন কোম্পানীর স্মারকলিপি নিবন্ধনকালে রেজিস্ট্রার তার হাতে স্বীকৃত হবে যে কোম্পানীটি হল অন্তর্ভুক্ত এবং একটি সীমিত কোম্পানীর ক্ষেত্রে যে কোম্পানী সীমিত।
 
(২) একযোগে স্মারকলিপি জমা দেওয়ার সার্টিফিকেটে উল্লিখিত প্রতিষ্ঠার তারিখ থেকে কোম্পানীর সদস্য হিসাবে সময় হইতে সময় হইতে অন্যান্য ব্যক্তি যেমন নাম দ্বারা একটি শরীরের কর্পোরেট হইবে একটি সম্মিলিত কোম্পানী সব ফাংশন ব্যায়াম এবং থাকার সঙ্গে নিখুঁত মেমোরেন্ডাম মধ্যে রয়েছে চিরস্থায়ী উত্তরাধিকার এবং একটি সাধারণ সীল কিন্তু সদস্যদের দায়বদ্ধতার দায়বদ্ধতা সম্পদের অবদান এই আইনটি উল্লিখিত হিসাবে এই সংস্থাটি উল্লিখিত হিসাবে সংঘটিত হয়।
 
২5. নিগম এর সার্টিফিকেটের সমাপ্তি
 
(1) রেজিস্ট্রার কর্তৃক প্রদত্ত সংস্থার কোন শংসাপত্রের সনদ সকলেই নিখুঁত প্রমাণ হবে রেজিস্ট্রেশন এবং পূর্ববর্তী এবং আনুষঙ্গিক বিষয়গুলির ক্ষেত্রে এই আইনের প্রয়োজনীয়তাগুলি অনুসরণ করা হয়েছে এবং এই সংস্থাটি এই আইনের অধীন নিবন্ধিত এবং সুষ্ঠুভাবে নিবন্ধিত একটি কোম্পানী।
 
(২) হাইকোর্টের কাছে হাজির হওয়ার অধিকার সম্বলিত একটি অ্যাডভোকেটের ঘোষণা

No comments:

Post a Comment